1. info@www.dailynewsbmuj.com : বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন :
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৪:২৫ পূর্বাহ্ন
সর্বশেষ :
ময়মনসিংহে তরুনী গণধর্ষণ পূর্বক হত্যার রহস্য উদঘাটন করেছে কোতোয়ালী পুলিশ; গ্রেপ্তার-৩ চট্টগ্রামে প্রতারক চক্রের হাতে সাংবাদিক অপহরণ; মুক্তিপণ আদায় করে ৩০ ঘন্টা পর মুক্তি সেনাপ্রধানের নিয়োগ পেয়েছেন লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান ময়মনসিংহের কোতোয়ালী পুলিশের অভিযানে বিদেশী পিস্তলসহ জজ মিয়া গ্রেফতার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ১২৫তম জন্মবার্ষিকী উদযাপন ময়মনসিংহের চরকালিবাড়িতে আলতাব হত্যাকান্ডের মুলহোতা রাসেল অস্ত্রসহ গ্রেফতার কােতায়ালী পুলিশের অভিযানে বিভিন্ন অপরাধ ও পরোয়ানাভুক্ত সহ গ্রেফতার-১০ ত্রিশালে ট্রিপল মার্ডারের মূল হত্যাকারী গ্রেফতার স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান পেট্রোল পাম্পে নো হেলমেট, নো ফুয়েল কর্মসূচি বাস্তবায়ন করতে ময়মনসিংহে মালিকদের সাথে মতবিনিময় সভা ময়মনসিংহ সদর উপজেলা নির্বাচনে ভোটারদের মধ্যে চলছে জয় পরাজয়ের হিসাব নিকাশ

বাংলাদেশে মামলা নিষ্পত্তিতে ময়মনসিংহ এগিয়ে আছে -প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী

শিবলী সাদিক খানঃ
  • প্রকাশিত: শনিবার, ১৫ জুলাই, ২০২৩
  • ৩৯১ বার পড়া হয়েছে
শিবলী সাদিক খানঃ
বাংলাদেশে মামলা নিষ্পত্তিতে ময়মনসিংহ এগিয়ে আছে, জেলা দায়রা ও জজ আদালতে সম্মুখে  ন্যায় কুঞ্জ ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বক্তব্যে প্রশংসা করে এ কথা বলেন।
এসময় সকল বিচারক ও আইনজীবীদেরকে ন্যায় বিচার নিশ্চিত করার ক্ষেত্রে সহযোগিতার আহবান করে তিনি বলেন, এখনে যারা বিচার প্রার্থী হয়ে আসেন তারা আর কেউ নন, তারাই রাষ্ট্রের মালিক।১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে বীর বাঙালী যে উদ্দেশ্যে রক্ত দিয়েছে কর্ম পরিশ্রম করে দেশকে গড়তে হবে, অর্থনীতিতে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বিচার বিভাগ ও আইনজীবীদের মধ্যে পারস্পরিক সহযোগিতায় মামলার জট কমাতে হবে। অযথা মামলার পরিমাণ বৃদ্ধি না করারও পরামর্শ দেন।
দুপুরে ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির আয়োজনে তারেক স্মৃতি অডিটোরিয়ামে আইন অঙ্গনে আনন্দ উৎসব অনুষ্ঠানে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী’কে সংবর্ধনা দেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল। উপস্থিত ছিলেন বিজ্ঞ বিচারক ও আইনজীবী সদস্যগণ।
এর আগে তিনি জাজে’স গার্ডেন উদ্বোধন, বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করেন এবং একটি চন্দন গাছ রোপণ করেন। এসময় মহামান্য সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি মোঃ ওবায়দুল হাসান একটি অর্জুন গাছের চারা রোপণ করেন, সুপ্রিম কোর্ট হাইকোর্ট বিভাগের বিচারপতি মোঃ জাকির হোসেন একটি হরিতকী গাছের চারা রোপণ করেন।
প্রধান বিচারপতি ময়মনসিংহ পৌছলে কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ শাহ কামাল আকন্দ’র নেতৃত্বে নিরাপত্তা বলয়ে সার্কিট হাউজে পৌঁছান। এসময় পুলিশের একটি সুসজ্জিত দল গার্ড অব অনার প্রদান করেন। উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা।
এসময় উপস্থিত ছিলেন, রেজিস্ট্রার জেনারেল মোঃ গোলাম রব্বানী, সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার মোঃ সাইফুর রহমান, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মুন্সী মোঃ মশিয়ার রহমান, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার (বিচার) এসকে.এন তোফায়েল হাসান, প্রধান বিচারপতির একান্ত সচিব মোঃ আরিফুল ইসলাম, ময়মনসিংহ সিনিয়র জেলা ও দায়রা জজ মমতাজ পারভিন, জেলা ও দায়রা জজ আদালতের নারী ও শিশু নির্যতন দমন ট্রাইবুনালের বিজ্ঞ বিচারক (জেলা জজ) মোঃ আনিসুর রহমান, বিজ্ঞ স্পেশাল জজ মোঃ শাহাদাত হোসেন, সাইবার ট্রাইবুনালের বিজ্ঞ বিচারক মোঃ বজলুর রহমান, বিজ্ঞ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোমিনুল ইসলাম, বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ সুদীপ্তা সরকার, বিজ্ঞ অতিরিক্ত জেলা দায়রা জজ সাবরিনা আলী, বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ জয়নাব বেগম, বিজ্ঞ যুগ্ম জেলা ও দায়রা জজ ও সিনিয়র সহকারী জজ পর্যায়ের বিচারকগণ, জেলা প্রশাসক মোঃ মোস্তাফিজার রহমান, পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, সাধারণ সম্পাদক, জিপি, পাবলিক প্রসিকিউটর, বারের সদস্যসহ বিচারপ্রার্থী, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং