1. info@www.dailynewsbmuj.com : বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন :
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৯:৪৯ অপরাহ্ন
সর্বশেষ :
চট্টগ্রামে প্রতারক চক্রের হাতে সাংবাদিক অপহরণ; মুক্তিপণ আদায় করে ৩০ ঘন্টা পর মুক্তি সেনাপ্রধানের নিয়োগ পেয়েছেন লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান ময়মনসিংহের কোতোয়ালী পুলিশের অভিযানে বিদেশী পিস্তলসহ জজ মিয়া গ্রেফতার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ১২৫তম জন্মবার্ষিকী উদযাপন ময়মনসিংহের চরকালিবাড়িতে আলতাব হত্যাকান্ডের মুলহোতা রাসেল অস্ত্রসহ গ্রেফতার কােতায়ালী পুলিশের অভিযানে বিভিন্ন অপরাধ ও পরোয়ানাভুক্ত সহ গ্রেফতার-১০ ত্রিশালে ট্রিপল মার্ডারের মূল হত্যাকারী গ্রেফতার স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান পেট্রোল পাম্পে নো হেলমেট, নো ফুয়েল কর্মসূচি বাস্তবায়ন করতে ময়মনসিংহে মালিকদের সাথে মতবিনিময় সভা ময়মনসিংহ সদর উপজেলা নির্বাচনে ভোটারদের মধ্যে চলছে জয় পরাজয়ের হিসাব নিকাশ কিশোরগঞ্জে সাংবাদিকের ওপর হামলার নেপথ্যে পাসপোর্ট অফিসের কর্তা

ফেনী পৌরসভায় মহিলা বাস সার্ভিস’র উদ্বোধন করলেন নিজাম উদ্দিন হাজারী এমপি

হাসনাত তুহিন ফেনী প্রতিনিধিঃ
  • প্রকাশিত: রবিবার, ৩০ জুলাই, ২০২৩
  • ৩৩৭ বার পড়া হয়েছে

হাসনাত তুহিন ফেনী প্রতিনিধিঃ

ফেনী পৌরসভার উদ্যোগে ৩০ জুলাই, ২০২৩, প্রথম বারের মত পৌর এলাকায় নারীদের জন্য বিশেষ বাস সার্ভিস চালু হয়েছে। রোববার বেলা ১১টার দিকে পৌরসভা প্রাঙ্গণে এর উদ্বোধন করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এমপি।

নারীদের জন্য আলাদা পরিবহনের উদ্যোগের প্রশংসা করে নিজাম উদ্দিন হাজারী বলেন, দেশে প্রথম বারের মত পৌরসভা পর্যায়ে মহিলা বাস সার্ভিস চালু হয়েছে। এ উদ্যোগের ফলে নারীরা  সহজে চলাচল করতে পারবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের যেভাবে বিভিন্ন জায়গায় অধিষ্ঠিত করছেন, তারই ধারাবাহিকতায় নারীর জন্য উন্নয়ন মাথায় রেখেই এ উদ্যোগ নেওয়া হয়েছে।
তিনি আরও বলেন, আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের সারথি। আগামী জাতীয় নির্বাচনে কলেজপড়ুয়া নতুন ভোটাররা নৌকা প্রতীক ভোট দেবে। এ সরকার ক্ষমতায় থাকলে দেশের মানুষ শান্তিত থাকবে। বিএনপি ক্ষমতায় আসলে রাষ্ট্রীয়ভাবে সন্ত্রাস প্রতিষ্ঠা করবে।

বিশেষ অতিথি বক্তব্যে ফেনী পুলিশ সুপার জাকির হাসান বলেন, ফেনী পৌর মেয়র নাগরিকদের সেবায় সবসময় নতুন নতুন সেবা চালু করছে। তারই ধারাবাহিকতায় এটিও একটি মাইলফলক।

ফেনী পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, এ সেবা চালু হওয়ায় মহিলারা স্বাচ্ছন্দ্যে চলাচল করতে পারে। যাতায়াতে যেন কোন বিশৃঙ্খলা না হয় সেজন্য ভাড়া নির্ধারণ করে তা বাসে তালিকা দেওয়া হয়েছে।
পৌর কাউন্সিলর বাহার উদ্দিন বাহারের পরিচালনায় পৌর মহিলা বাস সার্ভিস উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ফেনী সরকারি জিয়া মহিলা কলেজের অধ্যক্ষ কামরুন নাহার। এসময় পৌরসভার কাউন্সিলর, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, রাজনৈতিক দলের নেতাকর্মী ও পৌরসভার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পৌরসভা সূত্র জানায়, শুধুমাত্র মহিলাদের জন্য চালু হওয়া ৩টি বাস প্রাথমিকভাবে ফেনী শহরের মহিপাল থেকে হাসপাতাল মোড, লালপোল থেকে সালাউদ্দিন মোড পর্যন্ত যাত্রী পরিবহন করবে। বাসের চালক, সুপারভাইজার থাকছে নারী।এই ছাড়াও প্রতিটি রুটের বাড়া নির্ধারণ করে দেন পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং