1. info@www.dailynewsbmuj.com : বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন :
রবিবার, ১৬ জুন ২০২৪, ১০:৪৪ অপরাহ্ন
সর্বশেষ :
চট্টগ্রামে প্রতারক চক্রের হাতে সাংবাদিক অপহরণ; মুক্তিপণ আদায় করে ৩০ ঘন্টা পর মুক্তি সেনাপ্রধানের নিয়োগ পেয়েছেন লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান ময়মনসিংহের কোতোয়ালী পুলিশের অভিযানে বিদেশী পিস্তলসহ জজ মিয়া গ্রেফতার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ১২৫তম জন্মবার্ষিকী উদযাপন ময়মনসিংহের চরকালিবাড়িতে আলতাব হত্যাকান্ডের মুলহোতা রাসেল অস্ত্রসহ গ্রেফতার কােতায়ালী পুলিশের অভিযানে বিভিন্ন অপরাধ ও পরোয়ানাভুক্ত সহ গ্রেফতার-১০ ত্রিশালে ট্রিপল মার্ডারের মূল হত্যাকারী গ্রেফতার স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান পেট্রোল পাম্পে নো হেলমেট, নো ফুয়েল কর্মসূচি বাস্তবায়ন করতে ময়মনসিংহে মালিকদের সাথে মতবিনিময় সভা ময়মনসিংহ সদর উপজেলা নির্বাচনে ভোটারদের মধ্যে চলছে জয় পরাজয়ের হিসাব নিকাশ কিশোরগঞ্জে সাংবাদিকের ওপর হামলার নেপথ্যে পাসপোর্ট অফিসের কর্তা

কানাডায় পাঠানোর নামে ২ কোটি টাকা হাতিয়ে নেয়া পিবিআই অভিযানে ২ প্রতারক গ্রেফতার

স্টাফ রিপোর্টারঃ
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০২৩
  • ৩৫৪ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টারঃ

সৌদি প্রবাসিকে স্বপরিবারে কানাডা পৌছানোর নামে প্রতারণার মাধ্যমে দুই কোটি হাতিয়ে নেওয়ায় দুইজনকে গ্রেফতার করা হয়েছে। ময়মনসিংহ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) অভিযান চালিয়ে রাজধানীর মধ্য বাড্ডার গোদারাঘাট এলাকা থেকে এক সহযোগীসহ মূল প্রতারক মোঃ সজিব রহমানকে গ্রেফতার করেছে পিবিআই ময়মনসিংহ।

পিবিআইয়ের পুলিশ সুপার রকিবুল ইসলাম জানান, ত্রিশালের পাচপাড়ার মোঃ হুমায়ন কবির ২০০১ সালে সৌদি আরবে নিজস্ব ফুড ও লন্ড্রি ব্যবসা শুরু করে। ব্যবসায়ীক কাজে সহযোগিতার জন্য নওগায়ের মোঃ সজিব রহমানকে দোকানে কাজ দেয়। অনুমান পাঁচ মাস কাজ করার পর সজিব প্রতারণার আশ্রয় নিয়ে কানাডায় যাওয়ার কিছু কাগজ পত্র দেখিয়ে প্রবাসী হুমায়ুন কবিরকে বলে সে শীঘ্রই কানাডা যাচ্ছে। হুমায়ুন যদি তাকে টাকা দেয় তাহলে সে হুমায়নকেও স্বপরিবারে কানাডায় নিয়ে যেতে পারবে। সজিবের কথায় প্রলুব্ধ হয়ে প্রবাসি হুমায়ন তাকে বিভিন্ন সময়ে ব্যাংক, বিকাশ কখনো নগদ অর্থ দিতে থাকে। এক পর্যায়ে সজিবের প্রতারণার শিকারে নিঃস্ব হয়ে বাদী তার সৌদি আরবের ব্যবসাও বন্ধ করে দেশে চলে আসে।

এক পর্যায়ে ১ কোটি ৯৭ লাখ টাকা সজিবকে প্রদান করে। এরপরই চতুর ও ধূর্ত সজিব তার ফোন নম্বর বন্ধ করে আত্মগোপন করে। উপায়ন্তর না দেখে হুমায়ন ত্রিশাল থানায় মামলা নং-৯, তাং-১৪/১০/২১, ধারা-৪০৬/৪২০ দঃ বিঃ দায়ের করেন। প্রথমে থানা পুলিশ পরে সিআইডি মামলাটি তদন্তকালে দীর্ঘ দিন অতিবাহিত হওয়ায় আদালত মামলার তদন্তভার পিবিআই ময়মনসিংহকে।

তিনি আরো জানান, পিবিআইয়ের এডিশনাল আইজিপি বনজ কুমার মজুমদারের তত্ত্বাবধানে ও দিক নির্দেশনায় পিবিআই ময়মনসিংহ ইউনিট ইনচার্জের সার্বিক সহযোগীতায় তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক সালাহ উদ্দিন আহমেদ ১৮ মার্চ মামলার তদন্ত শুরু করেন। তথ্য প্রযুক্তির সহায়তায় ও গোপন সংবাদের ভিত্তিতে আত্মগোপনে থাকা প্রতারক সজিবের অবস্থান শনাক্ত করতে সক্ষম হয়ে ৩ আগষ্ট প্রতারক মোঃ সজিব রহমানকে গ্রেফতার করেন।

এ বিষয়ে পিবিআই, ময়মনসিংহ জেলার পুলিশ সুপার জনাব মোঃ রকিবুল আক্তার বলেন, এটি ছিল প্রতারণার চাঞ্চল্যকর ঘটনার। আসামী সজিব ছিল অত্যন্ত ধূর্ত। ঘটনার পরেই সে তার ব্যবহৃত মোবাইল ফোন বন্ধ করে দেয়। এমনকি সে তার পরিবারের লোকজনদের সাথেও যোগাযোগ করত না। ধূর্ত সজিব লোকচক্ষুর অন্তরালে নতুনভাবে জীবন যাপন করতে থাকে। মামলার তদন্তভার গ্রহণের পর হতেই প্রতারক সজিব রহমানকে গ্রেফতারে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা হয়। এক পর্যায়ে তথ্য প্রযুক্তির সহায়তায় এবং গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ০৩ আগষ্ট ২০২৩ তারিখ অনুমান ০২.০০ ঘটিকায় ঢাকার মধ্য বাড্ডার গোদারাঘাট এলাকা হতে সহযোগী আসামী সোহেল রানাসহ প্রতারক মোঃ সজিব রহমানকে সহযোগী সোহেল রানাসহ গ্রেফতার করা হয়েছে। তাদেরকে বৃহস্পতিবার আদালতে পাঠানো হলে, প্রতারক সজিব রহমান ১৬৪ ধারা মোতাবেক নিজেকে জড়িয়ে ঘটনার বিস্তারিত উল্লেখ করে স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং