1. info@www.dailynewsbmuj.com : বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন :
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৯:৩১ অপরাহ্ন
সর্বশেষ :
চট্টগ্রামে প্রতারক চক্রের হাতে সাংবাদিক অপহরণ; মুক্তিপণ আদায় করে ৩০ ঘন্টা পর মুক্তি সেনাপ্রধানের নিয়োগ পেয়েছেন লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান ময়মনসিংহের কোতোয়ালী পুলিশের অভিযানে বিদেশী পিস্তলসহ জজ মিয়া গ্রেফতার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ১২৫তম জন্মবার্ষিকী উদযাপন ময়মনসিংহের চরকালিবাড়িতে আলতাব হত্যাকান্ডের মুলহোতা রাসেল অস্ত্রসহ গ্রেফতার কােতায়ালী পুলিশের অভিযানে বিভিন্ন অপরাধ ও পরোয়ানাভুক্ত সহ গ্রেফতার-১০ ত্রিশালে ট্রিপল মার্ডারের মূল হত্যাকারী গ্রেফতার স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান পেট্রোল পাম্পে নো হেলমেট, নো ফুয়েল কর্মসূচি বাস্তবায়ন করতে ময়মনসিংহে মালিকদের সাথে মতবিনিময় সভা ময়মনসিংহ সদর উপজেলা নির্বাচনে ভোটারদের মধ্যে চলছে জয় পরাজয়ের হিসাব নিকাশ কিশোরগঞ্জে সাংবাদিকের ওপর হামলার নেপথ্যে পাসপোর্ট অফিসের কর্তা

মুক্তাগাছা কাঁচা বাজারে বঞ্চিত প্রকৃত ব্যবসায়ীদের ভিট ফিরে পাওয়ার দাবী 

নিজস্ব প্রতিনিধিঃ
  • প্রকাশিত: বুধবার, ৩০ আগস্ট, ২০২৩
  • ২০০ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধিঃ

মুক্তাগাছা কাঁচা বাজারে বঞ্চিত প্রকৃত ব্যবসায়ীদের ভিট ফিরে পাওয়ার দাবী করলেন ব্যবসায়ীগণ। ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার পৌরসভার অধিনে দরিচারআনি বাজারে হাট বাজার ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির তালিকাভুক্ত ব্যবসায়ীদের কাঁচা ভিট পাকাঘর নির্মাণে উদ্যােগ গ্রহন করে মুক্তাগাছা পৌরসভা।

মুক্তাগাছা উপজেলার হাট বাজার ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির সাধারণ সম্পাদক মানিক জানান, কাঁচা বাজার ও মাছ ব্যবসায়ীদের তালিকা প্রনয়ণ করে নিজ নিজ ভিটে পাকা করনের পর ব্যবসা করতে পারবে বলে প্রতিশ্রুতি দেন পৌর মেয়র। অনুমান বাজারে ৭৫টি ভিটের মধ্যে ৫৬টি ভিটে পাকা ঘর নির্মাণ করা হয়।

তিনি আরও জানান, পৌর কর্তৃপক্ষ মিথ্যা আস্বাস দিয়ে বাজারের প্রকৃত ব্যবসায়ীদের নিজ নিজ ভিটে অধিকাংশ বহিরাগত ব্যবসায়ীদের বিভিন্ন অংকের টাকা নিয়ে বরাদ্দ দিয়ে ২০/৩০ বৎসরের প্রকৃত ব্যবসায়ীদের ব্যবসা থেকে বঞ্চিত করার উদ্যােগ নিয়েছে। এমন ঘটনায় ব্যবসায়ীদের মধ্যে ব্যাপক ক্ষোভ ও অসন্তোষের ঘটনা ঘটছে। যার যার ভিট তাদেরকে সেই ভিটে ব্যবসা করার সুযোগ করে দেওয়ার দাবী করেন।

সরেজমিনে দরিচারআনি বাজারে ব্যবসায়ীরা এ প্রতিবেদকেকে জানান, বুধবার ৩০ আগস্ট সকাল অনুমান ৬টার সময় পৌর কর্মচারী রুবেলের নেতৃত্বে ১০/১৫জন লোক ৩০ বৎসরের পুরাতন ব্যবসায়ী ফালু মির্জার ভিটে থাকা পিয়াজ, রসুন, আলু, মরিচ, লোহার তৈরি দা-বটি, কাঁচিসহ বিভিন্ন ধরনের লাখ টাকার মালামাল নিয়ে যাওয়ার অভিযোগ করেন।

এসময় একাধিক ব্যবসায়ীগণ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমাদের পুরাতন ব্যবসায়ীদের বঞ্চিত করে বহিরাগত ব্যবসায়ীদের ভিট বরাদ্দ দিয়ে  রুটি রুজির সংস্থান ব্যাহত করে পথে নামিয়ে দিচ্ছে।  আমরা এর প্রতিকার চাই। তারা বলেন “ভিট যার ব্যবসা তার”। এবিষয়ে জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর মেয়রের দৃষ্টি আকর্ষণ করেন।

ব্যবসায়ী ফালু মির্জার মালামাল সরিয়ে নেওয়া ও আইন শৃঙ্খলার অবনতির আশঙ্কার বিষয়ে মুক্তাগাছা থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল মজিদ এর নিকট জানতে চাইলে তিনি বলেন, কাঁচা বাজারটি পৌরসভার অধিনে, ভিট বরাদ্দ দেওয়া না দেওয়ার দায়িত্ব পৌরসভার, এক্ষেত্রে আমাদের করনীয় কিছু নেই। ব্যবসায়ীদের অভিযোগের বিষয়ে তিনি বলেন, এখনো অভিযোগ পাইনি, পেলে তদন্ত করে দেখা হবে। ঘটনার বিষয়ে জানতে পৌর মেয়র আলহাজ্ব বিল্লাল হোসেনের সাথে যোগাযোগের চেষ্টা করে এবং মুঠোফোনেও পাওয়া যায়নি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং