1. info@www.dailynewsbmuj.com : বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন :
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৪:৪৬ পূর্বাহ্ন
সর্বশেষ :
ময়মনসিংহে তরুনী গণধর্ষণ পূর্বক হত্যার রহস্য উদঘাটন করেছে কোতোয়ালী পুলিশ; গ্রেপ্তার-৩ চট্টগ্রামে প্রতারক চক্রের হাতে সাংবাদিক অপহরণ; মুক্তিপণ আদায় করে ৩০ ঘন্টা পর মুক্তি সেনাপ্রধানের নিয়োগ পেয়েছেন লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান ময়মনসিংহের কোতোয়ালী পুলিশের অভিযানে বিদেশী পিস্তলসহ জজ মিয়া গ্রেফতার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ১২৫তম জন্মবার্ষিকী উদযাপন ময়মনসিংহের চরকালিবাড়িতে আলতাব হত্যাকান্ডের মুলহোতা রাসেল অস্ত্রসহ গ্রেফতার কােতায়ালী পুলিশের অভিযানে বিভিন্ন অপরাধ ও পরোয়ানাভুক্ত সহ গ্রেফতার-১০ ত্রিশালে ট্রিপল মার্ডারের মূল হত্যাকারী গ্রেফতার স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান পেট্রোল পাম্পে নো হেলমেট, নো ফুয়েল কর্মসূচি বাস্তবায়ন করতে ময়মনসিংহে মালিকদের সাথে মতবিনিময় সভা ময়মনসিংহ সদর উপজেলা নির্বাচনে ভোটারদের মধ্যে চলছে জয় পরাজয়ের হিসাব নিকাশ

ময়মনসিংহ কোতোয়ালী থানা পুলিশের অভিযানে চোরাই গরু সহ চোর গ্রেফতার

স্টাফ রিপোর্টারঃ
  • প্রকাশিত: বুধবার, ৩০ আগস্ট, ২০২৩
  • ২৪৮ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টারঃ

ময়মনসিংহ কোতোয়ালী থানা পুলিশের অভিযানে চোরাই গরু সহ চোরকে মঙ্গলবার দুপুরে গ্রেফতার করতে সক্ষম হয়েছে।
জানা যায় গত ইং ২৩ আগস্ট সকালে অনুমান ০৯:০০ ঘটিকার পূর্বে ময়মনসিংহ কোতোয়ালী থানাধীন উপজেলা পরিষদের সামনে আখি আক্তার আকলিমা, স্বামী-মো: শফিক, সাং-বাঁশবাড়ী কলোনী, থানা-কোতোয়ালী, জেলা-ময়মনসিংহ প্রতিদিনের ন্যায় তার গৃহপালিত কালো ও সাদা রংয়ের মিশ্রিত গরুকে ঘাস খাওয়ার জন্য ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ এর সামনে বেঁধে রাখে। এই সুযোগে অজ্ঞাতনামা চোর দিনের বেলায় সকাল অনুমান ০৯.০০ ঘটিকার পরবর্তী যেকোন সময়ে গরুটি চুরি করে নিয়ে যায়। আঁখি আক্তার একজন দরিদ্র মানুষ তারা অতিকষ্টে দিনাতিপাত করে থাকে। উক্ত গরুটি চুরি হওয়ার পর তাহারা দিশেহারা হয়ে গরুটি বিভিন্নস্থানে খোঁজাখুঁজি করে না পেয়ে কোতোয়ালী থানায় গরু চুরি সংক্রান্তে একটি এজাহার দায়ের করেন। উক্ত এজাহারের প্রেক্ষিতে কোতোয়ালী মডেল থানায় গরু চুরি মামলা রুজু হলে মামলার তদন্তভার এসআই(নিঃ) নিরুপম নাগ এর উপর অর্পন করে।
ময়মনসিংহ জেলার পুলিশ সুপার জনাব মাছুম আহাম্মদ ভূঞা, পিপিএম এর নির্দেশে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জনাব শাহীনুল ইসলাম ফকির এর সার্বিক তত্ত্বাবধানে কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহ কামাল আকন্দ পিপিএম(বার) এর নির্দেশনায় এসআই(নিঃ) নিরুপম নাগ এর নেতৃত্বে এএসআই(নিঃ) সুজন চন্দ্র সাহা, কনস্টেবল জোবায়েদ হোসেন চৌধুরী, কনস্টেবল মিজানুর রহমানদের একটি টিম ঘটনাস্থলের আশপাশের সিসি ক্যামেরা পর্যালোচনা করে। সিসি ক্যামেরায় পর্যালোচনা করে চোরের ছবি সনাক্ত করে। উক্ত চোরকে গ্রেফতারের জন্য তথ্য প্রযুক্তির সহায়তায় চোরকে গ্রেফতারের জন্য বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে ২৯ আগস্ট দুপুর ১৩.৩০ ঘটিকার সময় গাজীপুর জেলার গাছা থানা এলাকা থেকে গরু চোর মাসুদ রানা(৩৩), পিতা-মোঃ আব্দুস সালাম, সাং-লখিয়ারপাড়া, থানা-সুন্দরগঞ্জ, জেলা-গাইবান্ধা, এ/পি-সাং-মৃধা বাড়ী বটতলা, থানা-গাছা, জিএমপি, গাজীপুরকে গ্রেফতার করা হয় এবং চুরির কাজে ব্যবহৃত মোটরসাইকেল উদ্ধার করা হয়। চোর মাসুদ রানাকে গরুর বিষয়ে জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্যের ভিত্তিতে চুরি যাওয়া গরুটি শেরপুর জেলার নালিতাবাড়ী ছিটপাড়া নদীরপাড়স্থ জনৈক মো: ছাইদুল ইসলাম এর বাড়ী থেকে উদ্ধার করা হয়। উক্ত আসামী একজন অভ্যাসগত গরু চোর এবং ধূর্ত প্রকৃতির লোক। আসামী গরু চুরি করার পূর্বে তার ব্যবহৃত মোটরসাইকেল দিয়ে ঘটনাস্থলের আশপাশে পর্যবেক্ষন করে এবং গরুর মালিকের অনুপস্থিতিতে দিনের বেলায় লোক চক্ষুর সামনে দিয়ে গরু চুরি করে নিয়ে যায়। কেউ যদি তাকে গরুর বিষয়ে জিজ্ঞাসা করে তাহলে নিজের গরু বলে দাবী করে। আসামী গরু চুরির করার সময় স্মার্টভাবে চলাফেরা করে তার চলাফেরার ভঙ্গিতে আশপাশের লোকজন কোন প্রকার শোভাসন্দেহ করার কোন অবকাশ নেই। আসামী বিভিন্নস্থানে গিয়ে নিজেকে ভিন্ন ভিন্ন নামে উপস্থাপনসহ কখনও নিজেকে ব্যাংক কর্মকর্তা অথবা টাইলস ব্যবসায়ী বলে পরিচয় দিয়ে থাকে এবং চোরাই গরু বিভিন্নস্থানে নিয়ে বিক্রির সময় বলে যে, তার নিজের গরুর ফার্ম আছে। উক্ত চোরাই যাওয়া গরু উদ্ধারে বাদী আখি আক্তার আকলিমার মুখে হাসি ফিরে এসেছে। আসামী মাসুদ রানা ইতিপূর্বেও চোরাই গরু সহ গ্রেফতার হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং