1. info@www.dailynewsbmuj.com : বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন :
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৮:৪৯ অপরাহ্ন
সর্বশেষ :
চট্টগ্রামে প্রতারক চক্রের হাতে সাংবাদিক অপহরণ; মুক্তিপণ আদায় করে ৩০ ঘন্টা পর মুক্তি সেনাপ্রধানের নিয়োগ পেয়েছেন লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান ময়মনসিংহের কোতোয়ালী পুলিশের অভিযানে বিদেশী পিস্তলসহ জজ মিয়া গ্রেফতার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ১২৫তম জন্মবার্ষিকী উদযাপন ময়মনসিংহের চরকালিবাড়িতে আলতাব হত্যাকান্ডের মুলহোতা রাসেল অস্ত্রসহ গ্রেফতার কােতায়ালী পুলিশের অভিযানে বিভিন্ন অপরাধ ও পরোয়ানাভুক্ত সহ গ্রেফতার-১০ ত্রিশালে ট্রিপল মার্ডারের মূল হত্যাকারী গ্রেফতার স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান পেট্রোল পাম্পে নো হেলমেট, নো ফুয়েল কর্মসূচি বাস্তবায়ন করতে ময়মনসিংহে মালিকদের সাথে মতবিনিময় সভা ময়মনসিংহ সদর উপজেলা নির্বাচনে ভোটারদের মধ্যে চলছে জয় পরাজয়ের হিসাব নিকাশ কিশোরগঞ্জে সাংবাদিকের ওপর হামলার নেপথ্যে পাসপোর্ট অফিসের কর্তা

অসত্য তথ্য সমৃদ্ধ সংবাদ প্রকাশ থেকে সকলকে বিরত থাকার আহবান -নিখিল

নিজস্ব প্রতিনিধিঃ
  • প্রকাশিত: রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ৮৮৮ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধিঃ

দৈনিক আজকের বসুন্ধরা ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধান অতিথি ঢাকা-১৪ আসনের মাটি ও মানুষের নেতা,বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক জননেতা আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল এর হাতে শুভেচ্ছা ও সম্মাননা স্মারক তুলে দেন পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মোঃ সোহেল রানা, চীফ রিপোর্টার সাইদুর রহমান বাবুল, চীফ ক্রাইম রিপোর্টার শিবলী সাদিক খান।

শনিবার শুভেচ্ছা ও সম্মাননা স্মারক তুলে দেওয়ার সময় আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল, শেখ হাসিনা সরকারের সাফল্য তুলে ধরার আহ্বান জানিয়ে বলেন, বঙ্গবন্ধু সংবিধানে বাকস্বাধীনতাকে সকল নাগরিকের মৌলিক অধিকারের মর্যাদা দিয়েছে। গনমাধ্যমে সংবাদের স্বাধীনতা সাংবিধানিক অধিকার। সরকারী কিংবা বেসরকারি সংস্থা বা প্রতিষ্ঠান, তাদের কাজের নজরদারি করা, তার সাফল্যের বিচার করা সাংবাদিকের অন্যতম কর্তব্য। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সাংবাদিক বান্ধব তিনি দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে বস্তুনিষ্ট সংবাদ প্রকাশে উৎসাহিত করেন।

তিনি বলেন সংবাদপত্রের সাংবাদিকতা হচ্ছে বিভিন্ন ঘটনাবলী, বিষয়, ধারণা, মানুষ, প্রকৃতি, পরিবেশ, সমাজ, রাষ্ট্র সম্পর্কিত প্রতিবেদন তৈরি ও পরিবেশন, যা উক্ত দিনের প্রধান সংবাদ এবং তা সমাজে প্রভাব বিস্তার করে। স্মার্ট বাংলাদেশ রুপান্ত‌রে শেখ হাসিনার সাফল্য স্যাটেলাইট, পদ্মাসেতু, বঙ্গবন্ধু টানেল, রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, আঞ্চলিক ও জাতীয় মহাসড়ক ৩২৬৭৮ কিঃমিঃ, গ্রামীণ রাস্তা ৮৯৮৭৪ কিঃমিঃ, রেলপথ ৩৪৮৬ কিঃমিঃ, এলিভেটর এক্সপ্রেসওয়ে নির্মাণ, ১৩ লাখ গৃহহীন পরিবারকে জমিসহ ঘর নির্মাণ করে দেওয়া শিশুদের উপবৃত্তি, কমিউনিটি ক্লিনিক ইত্যাদি বহুমূখী উন্নয়ন দৃশ্যমান, গ্রামগুলো শহরে রুপান্তর করার পরিকল্পনা নিয়েছে শেখ হাসিনা সরকার। মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা ৯শত থেকে ২০ হাজার টাকা করেছে শেখ হাসিনা সরকার। সাংবাদিকতার মূল আদর্শই হল ভিন্ন পরিসরে ভিন্ন মতামত সংগ্রহ করা এবং তা যাচাই করে পরিবেশন করা।

অসত্য তথ্য সমৃদ্ধ সংবাদ প্রকাশ থেকে সকলকে বিরত থাকার আহবান জানিয়ে বলেন, দৈনিক আজকের বসুন্ধরা পত্রিকার গুণগত মান অর্জনে
বস্তুনিষ্ট সংবাদ প্রকাশ ও প্রচারণায় সফলতা অর্জনে এগিয়ে যাচ্ছে এটা ধরে রাখার আহবান জানান।

পেশা হিসেবে সাংবাদিকতা একটি মহৎ পেশা!
তবে সেটা যেন হলুদ সাংবাদিকতা না হয়! তিনি
পত্রিকার সম্পাদকগণের দৃষ্টি আকর্ষণ করে অনুরোধ জানিয়ে বলেন, তারা যখন প্রতিনিধি বা রিপোর্টারদের নিয়োগপত্র বা পরিচয়পত্র প্রদান করেন, তখন যেন তারা বিস্তারিত তথ্য যাচাইপূর্বক অর্থাৎ শিক্ষাগত যোগ্যতা,কর্মদক্ষতা তাদের সঠিক মূল্যায়নের পর প্রতিনিধিদের আইডি কার্ড জারি করেন বা লেখার অনুমতি দেন।

সাংবাদিকতা আধুনিক বিশ্বে খুবই গুরুত্বপূর্ণ একটি পেশা। সাংবাদিকতার যথোপযুক্ত নিয়মের ধারণা ভিন্ন ভিন্ন দেশে ভিন্ন রকম হয়ে থাকে। কিছু দেশে, সংবাদ মাধ্যমে সরকারি হস্তক্ষেপে নিয়ন্ত্রিত হয় এবং পুরোপুরি স্বাধীন সত্তা নয়। কিন্তু বাংলাদেশের গণমাধ্যম প্রিন্ট ইলেকট্রনিক, অনলাইন মিডিয়ায় সংবাদ প্রকাশে স্বাধীনতা দিয়েছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সরকার।

উল্লেখ্য এর আগে ঢাকা নগরীর পল্টন টাওয়ারে শুক্রবার ১৫ সেপ্টেম্বর দিনব্যাপী দৈনিক আজকের বসুন্ধরা পত্রিকার ১৮ তম প্রতিষ্ঠা বার্ষিকীর মিলনমেলা অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি ছিলেন
পত্রিকার সকল প্রতিনিধিদের কাজের মূল্যায়ন করে পুরুষ্কৃত করা হয় এবং প্রত্যয়নপত্র, কলম, ফিতা, কোর্টপিন, মগ, স্টিকার, চাবির রিং, নোট বুক ইত্যাদিসহ সম্মাননা প্রদান করায় উচ্ছ্বসিত প্রসংশা করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং