1. info@www.dailynewsbmuj.com : বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন :
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন
সর্বশেষ :
চট্টগ্রামে প্রতারক চক্রের হাতে সাংবাদিক অপহরণ; মুক্তিপণ আদায় করে ৩০ ঘন্টা পর মুক্তি সেনাপ্রধানের নিয়োগ পেয়েছেন লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান ময়মনসিংহের কোতোয়ালী পুলিশের অভিযানে বিদেশী পিস্তলসহ জজ মিয়া গ্রেফতার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ১২৫তম জন্মবার্ষিকী উদযাপন ময়মনসিংহের চরকালিবাড়িতে আলতাব হত্যাকান্ডের মুলহোতা রাসেল অস্ত্রসহ গ্রেফতার কােতায়ালী পুলিশের অভিযানে বিভিন্ন অপরাধ ও পরোয়ানাভুক্ত সহ গ্রেফতার-১০ ত্রিশালে ট্রিপল মার্ডারের মূল হত্যাকারী গ্রেফতার স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান পেট্রোল পাম্পে নো হেলমেট, নো ফুয়েল কর্মসূচি বাস্তবায়ন করতে ময়মনসিংহে মালিকদের সাথে মতবিনিময় সভা ময়মনসিংহ সদর উপজেলা নির্বাচনে ভোটারদের মধ্যে চলছে জয় পরাজয়ের হিসাব নিকাশ কিশোরগঞ্জে সাংবাদিকের ওপর হামলার নেপথ্যে পাসপোর্ট অফিসের কর্তা

কোতোয়ালী মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ আবারো ময়মনসিংহ রেঞ্জে শ্রেষ্ট

নিজস্ব প্রতিনিধিঃ
  • প্রকাশিত: সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৩
  • ২২৬ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধিঃ

কোতোয়ালী মডেল থানা আবারো ময়মনসিংহ রেঞ্জে শ্রেষ্ট থানা নির্বাচিত হয়েছে। সোমবার রেঞ্জ পুলিশের সভাকক্ষে মাসিক সভায় রেঞ্জ ডিআইজি কোতোয়ালী মডেল থানার ওসি শাহ কামাল আকন্দকে শ্রেষ্টত্বের এই পুরস্কার হিসেবে সনদ, সম্মাননা ও নগদ অর্থ তুলে দেন ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য। জুলাই মাসের সার্বিক বিবেচনায় কোতোয়ালী মডেল থানাকে এই পুরস্কারে পুরস্কৃত করা হয়।
কোতোয়ালী মডেল থানা সুত্রে জানা গেছে, ওসি শাহ কামাল আকন্দ যোগদান করেই বিভাগীয় নগরী ও সদর এলাকার আইন শৃংখলা নিয়ন্ত্রণ, চুরি ছিনতাই, ডাকাতি ও মাদক প্রতিরোধসহ রাজনৈতিক হানাহানি প্রতিরোধে কঠোর অবস্থানে রয়েছেন। ফলে ময়মনসিংহ নগরীতে বড় ধরণের কোন রাজনৈতিক ও চুরি ছিনতাইয়ের ঘটনা ঘটেনি। ফলে আইন শৃংখলা পরিস্থিতি রয়েছে স্বাভাবিক। এছাড়া অপরাধ নিয়ন্ত্রণে ওসি শাহ কামাল আকন্দ প্রায় প্রতিদিন বিভিন্ন স্কুল কলেজ, মাদ্রাসা শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে সমাজে চলমান অপরাধ নিয়ন্ত্রণে শিক্ষক-ছাত্রদের ভূমিকা নেওয়ার আহবান জানিয়ে সভা সেমিনার, বিট পুলিশিং সভা করে আসছেন। এ সব সভায় জঙ্গিবাদ, মাদক, বাল্যবিয়ে, আত্মহত্যা প্রবণতা হ্রাস, কিশোর অপরাধী নিয়ন্ত্রণকল্পে ওসির বক্তব্যে অপরাধ অনেকাংশে কমে এসেছে। জুলাই মাসের তথ্য বিবেচনায় নগরীতে দুটি ক্লুলেস হত্যা মামলায় জড়িত অপরাধীদের দ্রæততম সময়ে গ্রেফতার, আদালতে স্বিকারোক্তি, নারী নির্যাতন আইনে একজন অপহৃত নারী কয়েক ঘন্টার মধ্যে উদ্ধারসহ অপহরণে জড়িতদের অল্প সময়ে গ্রেফতার করে পুলিশের ভাবমুর্তি উজ্জল করে কোতোয়ালী পুলিশ। এছাড়া বিপুল পরিমাণ ইয়াবা ও গাজা জাতীয় মাদক উদ্ধার করা হয়েছে। এই সময়ে চুরি ও ছিনতাইয়ের ঘটনা তেমন একটা ঘটেনি বলেও বিভাগীয় নগরীতে প্রকাশ পায়। অপরদিকে আদালতে চলমান মামলার কার্যক্রম দ্রæত নিষ্পত্তির লক্ষে আদালত থেকে জারীকৃত পরোয়ানাভুক্ত ও সাজাপ্রাপ্ত পলাতক প্রায় শতাধিক আসামী গ্রেফতার করে ব্যাপক আলোচিত হয় কোতোয়ালী পুলিশ। একই সাথে ক্লুলেস হত্যা মামলার রহস্য উদঘাটন, বিপুল পরিমাণ ইয়াবা, হেরোইন, বিদেশী মদ, চোরাই মোটর সাইকেল উদ্ধার ও মামলার ভিকটিম উদ্ধারে রেঞ্জে শ্রেষ্ট এসআই হিসেবে পুরস্কৃত হয়েছেন কোতোয়ালী মডেল থানার এসআই নিরুপম নাগ।

কোতোয়ালী মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ বলেন, কোতোয়ালী ও ফাড়ি পুলিশ একটি টিমওয়ার্ক হিসেবে কাজ করে আসছে বিধায় এ সফলতা এসেছে। পুলিশ সুপার মাছুম আহাম্মেদ ভুঞা এর দিকনির্দেশণায় এবং সদর সার্কেলের পরামর্শে সকলের সহযোগীতায় কোতোয়ালী মডেল থানা সফল হয়েছে। এ জন্য তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আগামী দিনেও এই সফলতা ধরে রাখার প্রত্যয় ব্যক্ত করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং