1. info@www.dailynewsbmuj.com : বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন :
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন
সর্বশেষ :
ময়মনসিংহে তরুনী গণধর্ষণ পূর্বক হত্যার রহস্য উদঘাটন করেছে কোতোয়ালী পুলিশ; গ্রেপ্তার-৩ চট্টগ্রামে প্রতারক চক্রের হাতে সাংবাদিক অপহরণ; মুক্তিপণ আদায় করে ৩০ ঘন্টা পর মুক্তি সেনাপ্রধানের নিয়োগ পেয়েছেন লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান ময়মনসিংহের কোতোয়ালী পুলিশের অভিযানে বিদেশী পিস্তলসহ জজ মিয়া গ্রেফতার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ১২৫তম জন্মবার্ষিকী উদযাপন ময়মনসিংহের চরকালিবাড়িতে আলতাব হত্যাকান্ডের মুলহোতা রাসেল অস্ত্রসহ গ্রেফতার কােতায়ালী পুলিশের অভিযানে বিভিন্ন অপরাধ ও পরোয়ানাভুক্ত সহ গ্রেফতার-১০ ত্রিশালে ট্রিপল মার্ডারের মূল হত্যাকারী গ্রেফতার স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান পেট্রোল পাম্পে নো হেলমেট, নো ফুয়েল কর্মসূচি বাস্তবায়ন করতে ময়মনসিংহে মালিকদের সাথে মতবিনিময় সভা ময়মনসিংহ সদর উপজেলা নির্বাচনে ভোটারদের মধ্যে চলছে জয় পরাজয়ের হিসাব নিকাশ

নান্দাইল আসনে আ’লীগ থেকে নৌকার মনোনয়ন চাইবেন অস্ট্রেলিয়া প্রবাসী মোস্তাফিজুর রহমান খান রানা

স্টাফ রিপোর্টারঃ
  • প্রকাশিত: সোমবার, ৬ নভেম্বর, ২০২৩
  • ২১৩ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টারঃ

ময়মনসিংহ জেলার একটি গুরুত্বপূর্ন সংসদীয় আসন নান্দাইল উপজেলা থেকে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগ থেকে নৌকার মনোনয়ন চান সাবেক ছাত্রলীগ নেতা এবং ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবকলীগ নেতা, বর্তমানে বাংলাদেশ আওয়ামীলীগের সদস্য ও অস্ট্রেলিয়া আওয়ামীলীগের সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান খান রানা।

মনোনয়ন প্রত্যাশী মোস্তাফিজুর রহমান রানা নান্দাইলের একটি সম্ভান্ত মুসলিম পরিবারের সন্তান। পিতা মরহুম ইঞ্জিনিয়ার আবদুল আজিজ খান আওয়ামীলীগের একজন সমর্থক ও কর্মী ছিলেন। মাতা মরহুম শামসুন্নাহার আজিজ একজন প্রধান শিক্ষক ছিলেন।প্রার্থীর শ্বশুড় মরণোত্তর একুশে প্রথম প্রাপ্ত ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধা মরহুম জননেতা শামসুল হক বৃহত্তর ময়মনসিংহের একজন কৃতি রাজনীবিদ, এবং ময়মনসিংহের ফুলপুর আসন থেকে বার বার নির্বাচিত জাতীয় সংসদ সদস্য ছিলেন। পরিবারের অন্যান্য সদস্য জন্মসূত্র থেকে আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত।

রাজনীতির পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গে জড়িত, তিনি প্রতিষ্ঠাতা সভাপতি- নর্থ সাউথ ইউনির্ভাসিটি এলনাই এসোসিয়েশন।আজীবন সদস্য নান্দাইল প্রেসকাব।উপদেষ্ঠা ঢাকাস্থ নান্দাইল উপজেলা কল্যাণ সমিতি। সহ-সভাপতি প্লামটন-গ্লেনডেনিং ক্রিকেট কাব, অস্ট্রেলিয়া। সহকারী সহ-সভাপতি, ক্লায়ন্স ক্লাব অস্ট্রেলিয়া । একজন বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও অস্ট্রেলিয়া ও বাংলাদেশে মোস্তাফিজুর রহমান খান রানা ফাউন্ডেশন (প্রস্তাবিত) প্রতিষ্ঠাতা সভাপতি। এছাড়াও বিভিন্ন সংগঠনের সাথে জড়িত থেকে সমাজ সেবামূলক কাজ করে যাচ্ছেন।

উচ্চশিক্ষিত মোস্তাফিজুর রহমান খান রানা, শিক্ষাজীবন শুরু করেন ময়মনসিংহের পিটিআই স্কুল থেকে, পরবর্তীতে জিলা স্কুল নবম শ্রেণীতে পড়ার সময় স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে অংশ গ্রহন করে নির্যাতিত হয়েছেন। পরবর্তীতে মুকুল নিকেতন স্কুল থেকে এসএসসি পাশ করার পর আনন্দমোহন কলেজ থেকে এইচএসসি পাশ করেন। পরবর্তীতে নর্থ সাউথ ইউনিভার্সিটি থেকে বিবিএ শেষ করার অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড ইউনিভার্সিটি থেকে এম, পি, এ করার পর অস্ট্রেলিয়াতে পরিবার সহ স্থায়ী ভাবে বসবাস শুরু করেন। মেধাবী মোস্তাফিজুর রহমান খান রানা, শিক্ষা জীবনের প্রতি ক্ষেত্রেই প্রথম বিভাগ নিয়ে পাশ করেন। বর্তমানে তিনি পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম মাল্টিন্যাশনাল শিপিং কোম্পানি অস্ট্রেলিয়াতে উচ্চ পদে কর্মরত আছেন। একই সঙ্গে উনি শিপিং এবং সাপ্লাই চেনের উপরে পিএইচডি করছেন। অবসরে তিনি গান শুনতে, গান গাইতে এবং খেলাধুলা করতে পছন্দ করেন।

মনোনয়ন প্রত্যাশী মোস্তাফিজুর রহমান খান রানা জানান, দেশ-বিদেশে অর্জিত জ্ঞান ও অভিজ্ঞতা কাজে লাগিয়ে নান্দাইল উপজেলা বাসীর সেবা করতে চান। তিনি নান্দাইলের জনসাধারণকে সাথে নিয়ে স্মার্ট নান্দাইল গড়ার প্রত্যয় নিয়ে “স্মার্ট বাংলাদেশ” গড়তে সরকারকে সহযোগিতা করতে চান। তিনি নান্দাইল সহ দেশের মানুষের বেকারত্ব কমাতে কাজ করতে চান। ইতিমধ্যে রানা নান্দাইল উপজেলায় ব্যাপক পরিচিতি রয়েছে। বিভিন্ন জাতীয় দিবস, ঈদ, নববর্ষে ব্যাপক পোস্টারিং, বিল বোর্ড স্থাপন করে নান্দাইলে আলোচনায় রয়েছেন। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নান্দাইল আসনে তিনি একজন শক্তিশালী মনোনয়ন প্রত্যাশী। তিনি আশা করেন পারিবারিক ঐতিহ্য, আওয়ামীলীগের জন্য নিবেদিত ব্যক্তি তাঁকে বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তার হাতে নৌকা তুলে দিবেন। তিনি ময়মনসিংহ-৯ নান্দাইল আসনে নৌকার বিজয় সুনিশ্চিত করে মাননীয় প্রধানমন্ত্রীকে এই আসনটি উপহার দিতে চান।তিনি নান্দাইল বাসীর সার্বিক সমর্থন ও সহযোগিতা প্রত্যাশা করেছেন। উনি আগামী ২৯শে অগাস্ট অস্ট্রেলিয়া থেকে বাংলাদেশে আসছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং