1. info@www.dailynewsbmuj.com : বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন :
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৩:২০ পূর্বাহ্ন
সর্বশেষ :
ময়মনসিংহে তরুনী গণধর্ষণ পূর্বক হত্যার রহস্য উদঘাটন করেছে কোতোয়ালী পুলিশ; গ্রেপ্তার-৩ চট্টগ্রামে প্রতারক চক্রের হাতে সাংবাদিক অপহরণ; মুক্তিপণ আদায় করে ৩০ ঘন্টা পর মুক্তি সেনাপ্রধানের নিয়োগ পেয়েছেন লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান ময়মনসিংহের কোতোয়ালী পুলিশের অভিযানে বিদেশী পিস্তলসহ জজ মিয়া গ্রেফতার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ১২৫তম জন্মবার্ষিকী উদযাপন ময়মনসিংহের চরকালিবাড়িতে আলতাব হত্যাকান্ডের মুলহোতা রাসেল অস্ত্রসহ গ্রেফতার কােতায়ালী পুলিশের অভিযানে বিভিন্ন অপরাধ ও পরোয়ানাভুক্ত সহ গ্রেফতার-১০ ত্রিশালে ট্রিপল মার্ডারের মূল হত্যাকারী গ্রেফতার স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান পেট্রোল পাম্পে নো হেলমেট, নো ফুয়েল কর্মসূচি বাস্তবায়ন করতে ময়মনসিংহে মালিকদের সাথে মতবিনিময় সভা ময়মনসিংহ সদর উপজেলা নির্বাচনে ভোটারদের মধ্যে চলছে জয় পরাজয়ের হিসাব নিকাশ

অবাধ সুষ্ঠু নিরপেক্ষ অংশগ্রহনমুলক নির্বাচন করতে বদ্ধপরিকর -ময়মনসিংহে সিইসি

স্টাফ রিপোর্টারঃ
  • প্রকাশিত: রবিবার, ২৪ ডিসেম্বর, ২০২৩
  • ২৯৪ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টারঃ

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, নির্বাচন কমিশনের প্রতিশ্রুতি জাতিকে একটি অবাধ, সুষ্ঠু-নিরপেক্ষ ও অংশগ্রহণমুলক নির্বাচন উপহার দিতে আমরা বদ্ধপরিকর। বর্তমান সরকারও প্রতিশ্রুতিবদ্ধ।

রাজনৈতিকভাবেও পুরোপুরি সদিচ্ছা রয়েছে তা আমরা এখনও লক্ষ্য করছি। নিরপেক্ষ আচরণের কোনো রকম ব্যত্যয় ঘটলে নির্বাচন প্রশ্নবিদ্ধ হবে যা কখনো গ্রহণযোগ্য নয়।

রবিবার (২৪ ডিসেম্বর) ২০২৩ সকাল ১১ঘটিকায় ভাষা শহীদ আব্দুল জব্বার মিলনায়তন, জেলা পরিষদ ময়মনসিংহে বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়ার সভাপতিত্বে প্রার্থীদের উদ্দেশ্যে সিইসি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ভোটের অনিয়মরোধে ভোট কেন্দ্রে পুলিং এজেন্টদের দ্বায়িত্বশীল ভুমিকা পালন করতে হবে। প্রজাতন্ত্রের কাছে আপনার আমার জবাবদিহিতা নিশ্চিত করতে কাজ করতে হবে। একটি পরিচ্ছন্ন নির্বাচন আয়োজনের জন্য সরকারের নির্দেশনাও রয়েছে।

অতপর দুপুরে ময়মনসিংহ নগরীর এডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের দেয়া সাক্ষাৎকারে সিইসি আচরণ বিধি ও নির্বাচন অনুষ্ঠানের গুরুত্ব তুলে ধরে বলেন, সবচেয়ে গুরুত্বপূর্ণ দিনটি হলো ভোটের দিন। ঐদিনের নির্বাচনি পরিবেশ কেমন স্বচ্ছ ছিল, দৃশ্যমান ছিল, জবাবদিহিতামূলক ছিল, সেটাই দেশবাসীর কাছে প্রতীয়মান হবে।

এমনকি সেটা বহির্বিশ্বের কাছেও প্রমাণ রাখবে যা সফল নির্বাচনের প্রতীক। নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সততার দ্বারা আমরা জনগণের কাছে বিশ্বাসযোগ্য নির্বাচনী ফলাফল দিতে চাই। জনগণ ও বিশ্বের কাছে শতভাগ গ্রহনযোগ্যতার আস্থা অর্জন করতে চাই। এর জন্য সকলের সহযোগিতা কামনা করছেন নির্বাচন কমিশন।

এসময় প্রধান নির্বাচন কমিশনার দৃশ্যমান ও স্বচ্ছতা বজায় রেখে নির্বাচনী সংবাদ নির্ভয়ে জনগণকে জানানোর আহ্বান জানান প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকদের।

রেঞ্জ ডিআইজি শাহ আবিদ হোসেন, জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞাসহ বিভাগীয়, জেলা ও উপজেলা প্রশাসন এবং পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সকল থানার অফিসার ইনচার্জবৃন্দ। এছাড়াও বিজিবি’র ময়মনসিংহ আঞ্চলিক কর্মকর্তাসহ মাঠ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, এনএসআই, র‌্যাব, জেলা কমান্ডারসহ আনসার ও ভিডিপি’র কর্মকর্তাগণ, বিভাগীয় ও জেলা পর্যায়ের ঊর্ধ্বতন নির্বাচন কর্মকর্তাবৃন্দ, গণমাধ্যমে সাংবাদিকবৃন্দ।

এর আগে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আওয়াল, নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মোঃ জাহাংগীর আলম সকাল ১০ঘটিকায় হেলিকপ্টার যোগে ময়মনসিংহ সার্কিট হাউজে অবতরন করলে বিভাগীয় কমিশনার, রেঞ্জ ডিআইজি, জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ কর্মকর্তাগণ সিইসি’কে ফুলের শুভেচ্ছা দিয়ে স্বাগত জানান এবং প্যারেড গ্রাউন্ডে জেলা পুলিশের একটি চৌকস দল সিইসিকে গার্ড অব অনার প্রদান করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং