1. info@www.dailynewsbmuj.com : বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০১:৩৭ পূর্বাহ্ন
সর্বশেষ :
সেনাপ্রধানের নিয়োগ পেয়েছেন লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান ময়মনসিংহের কোতোয়ালী পুলিশের অভিযানে বিদেশী পিস্তলসহ জজ মিয়া গ্রেফতার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ১২৫তম জন্মবার্ষিকী উদযাপন ময়মনসিংহের চরকালিবাড়িতে আলতাব হত্যাকান্ডের মুলহোতা রাসেল অস্ত্রসহ গ্রেফতার কােতায়ালী পুলিশের অভিযানে বিভিন্ন অপরাধ ও পরোয়ানাভুক্ত সহ গ্রেফতার-১০ ত্রিশালে ট্রিপল মার্ডারের মূল হত্যাকারী গ্রেফতার স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান পেট্রোল পাম্পে নো হেলমেট, নো ফুয়েল কর্মসূচি বাস্তবায়ন করতে ময়মনসিংহে মালিকদের সাথে মতবিনিময় সভা ময়মনসিংহ সদর উপজেলা নির্বাচনে ভোটারদের মধ্যে চলছে জয় পরাজয়ের হিসাব নিকাশ কিশোরগঞ্জে সাংবাদিকের ওপর হামলার নেপথ্যে পাসপোর্ট অফিসের কর্তা ময়মনসিংহের ফুলপুরে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে হত্যা; গ্রেপ্তার-৩

শ্রীপুর রেঞ্জের শিমলাপাড়া বিটে দুই বনদস্যু আটক

রাকিবুল হাসান আহাদ, বিশেষ প্রতিনিধিঃ
  • প্রকাশিত: শুক্রবার, ২২ মার্চ, ২০২৪
  • ১০১ বার পড়া হয়েছে

রাকিবুল হাসান আহাদ, বিশেষ প্রতিনিধিঃ

গাজীপুরের শ্রীপুরে গভীর রাতে বনবিভাগের সংরক্ষিত শালবনে ভেতরে অবৈধভাবে প্রবেশ করে গজারী গাছ (বল্লী) কর্তন করে পাচার করার সময় হাতেনাতে দুই বনদস্যুকে আটক করেছে শ্রীপুর রেঞ্জের শিমলাপাড়া বিটে কর্মরত বনপ্রহরীরা। দস্যুদের ধরতে ওই সময় দুই রাউন্ড ফাঁকা গুলি করা হয়। ঘটনারস্থল থেকে দশটি গজারী গাছ (বল্লী) , দশটি গজারী মোথাসহ ধারালো করাত জব্দ করা হয়। বৃহস্পতিবার (২১ মার্চ) সকালে শ্রীপুর রেঞ্জের শিমলাপাড়া বিট কর্মকর্তা মো: আকতার হোসেন গাছ কাটা ও বনদস্যুদের আটক বিষয়টি নিশ্চিত করেছেন।

আটককৃতরা হলো নুরুল হক ও সোহেল রানা দুই বনদস্যুই বদনীভাংগা গ্রামের বাসিন্দা বলেও জানান শিমলাপাড়া বিট কর্মকর্তা মো: আকতার হোসেন। এর আগে, বুধবার (২০ মার্চ) গভীর রাত দুইটার দিকে উপজেলার মাওনা ইউনিয়নের বদনী ভাংগা এলাকায় বনবিভাগের সংরক্ষিত শালবনে ভেতরে অবৈধভাবে প্রবেশ করে গজারী গাছ (বল্লী) কর্তন করে পাচারের সময় হাতেনাতে দুই বনদস্যুকে আটক করা হয়।

এ বিষয়ে শ্রীপুর রেঞ্জ কর্মকর্তা মো: মোকলেছুর রহমান শিমলাপাড়া বিট কর্মকর্তার বরাত দিয়ে সংবাদ মাধ্যমকে জানান, বুধবার (২০ মার্চ) আনুমানিক রাত দুইটার দিকে শ্রীপুর রেঞ্জের শিমলাপাড়া বিটের বদনীভাংগা এলাকায় টহলের সময় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি, একদল বনদস্যু সংরক্ষিত গজারী বনে অবৈধভাবে প্রবেশ করে গজারী বল্লী কর্তন করছে। গজারী গাছ(বল্লী) পাচারের চেষ্টাকালে নুরুল হক ও সোহেল রানা নামে দুই বনদস্যুকে হাতে-নাতে আটক করে গাজীপুর বিজ্ঞ বন আদালত সোপর্দ করা হয়। অন্যানা আসামীরা পালিয়ে যায়। পলাতক অন্যান্য আসামীদের নাম-ঠিকানা সন্ধানের নিমিত্তে তদন্ত চলছে, সঠিক নাম ঠিকানা পাওয়া গেলে তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, বনদস্যুদের আটকের পর অন্যন্য বনদস্যু দুষ্কৃতকারীরা আসামীদের ছিনিয়ে নেওয়ার চেষ্টা করলে দুই রাউন্ড ফাঁকা গুলি ছেড়ে ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।এসময় দশটিটি গজারী বল্লী (ট/২’), দশটি মোথা ও কর্তনে ব্যবহার ধরালো করাত জব্দ করা হয়। সরকারী বন সম্পদ রক্ষা করতে প্রতিদিন এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং