1. info@www.dailynewsbmuj.com : বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন :
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৫:১৫ পূর্বাহ্ন
সর্বশেষ :
ময়মনসিংহে তরুনী গণধর্ষণ পূর্বক হত্যার রহস্য উদঘাটন করেছে কোতোয়ালী পুলিশ; গ্রেপ্তার-৩ চট্টগ্রামে প্রতারক চক্রের হাতে সাংবাদিক অপহরণ; মুক্তিপণ আদায় করে ৩০ ঘন্টা পর মুক্তি সেনাপ্রধানের নিয়োগ পেয়েছেন লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান ময়মনসিংহের কোতোয়ালী পুলিশের অভিযানে বিদেশী পিস্তলসহ জজ মিয়া গ্রেফতার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ১২৫তম জন্মবার্ষিকী উদযাপন ময়মনসিংহের চরকালিবাড়িতে আলতাব হত্যাকান্ডের মুলহোতা রাসেল অস্ত্রসহ গ্রেফতার কােতায়ালী পুলিশের অভিযানে বিভিন্ন অপরাধ ও পরোয়ানাভুক্ত সহ গ্রেফতার-১০ ত্রিশালে ট্রিপল মার্ডারের মূল হত্যাকারী গ্রেফতার স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান পেট্রোল পাম্পে নো হেলমেট, নো ফুয়েল কর্মসূচি বাস্তবায়ন করতে ময়মনসিংহে মালিকদের সাথে মতবিনিময় সভা ময়মনসিংহ সদর উপজেলা নির্বাচনে ভোটারদের মধ্যে চলছে জয় পরাজয়ের হিসাব নিকাশ

ময়মনসিংহের ব্রহ্মপুত্র নদে সনাতন ধর্মাবলম্বীদের অষ্টমীস্নান সুশৃঙ্খল ভাবে সম্পন্ন 

শিবলী সাদিক খানঃ
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪
  • ৫৬ বার পড়া হয়েছে

শিবলী সাদিক খানঃ

হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় উৎসব অষ্টমী স্নান উপলক্ষে ময়মনসিংহের পুরাতন ব্রহ্মপুত্র নদের দু’পাড়ে নেমেছিল লাখো পূণ্যার্থীর ঢল। ব্যপক উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে এই উৎসব পালন করে থাকেন বৃহত্তর ময়মনসিংহের হিন্দু ধর্মাবলম্বীরা।

মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ তারিখে ভোর ৫টা থেকে দুপুর পর্যন্ত পূণ্যার্থীদের আগমনে ব্রহ্মপুত্র নদের দুই তীরে সনাতন ধর্মাবলম্বী নারী পুরুষদের অষ্টমীর পুণ্যস্নান সুশৃঙ্খল ভাবে সম্পন্ন হয়েছে।

জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী কাচারি ঘাট এলাকা পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন।

ময়মনসিংহ জেলা পুলিশের মোঃ শামীম হোসেন (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) অতিঃ পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) ফাল্গুনী নন্দী (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি), ময়মনসিংহ, শাহীনুল ইসলাম ফকির অতিঃ পুলিশ সুপার সদর সার্কেলের তদারকি ও নির্দেশনায় কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাইন উদ্দিন, পুলিশ পরিদর্শক (তদন্ত) আনোয়ার হোসেন, জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ ফারুক হোসেন সহ কোতোয়ালী, ডিবির অফিসার ফোর্সদের অক্লান্ত পরিশ্রম ও নিশ্ছিদ্র নিরাপত্তায় শান্তিপূর্ণভাবে নগরীর থানাঘাট, কাঁচারীঘাট ও কালীবাড়ী ঘাট, গুদারাঘাটসহ বিশাল এলাকা জুড়ে নানা বয়সী পুণ্যার্থীরা অষ্টমী স্নানে অংশগ্রহণ করেন। ব্যপক উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে এই উৎসব পালন করেছেন বৃহত্তর ময়মনসিংহের হিন্দু ধর্মাবলম্বীরা।

নদের এপার ওপার তীরবর্তী বিশাল এলাকায় সনাতন ধর্মাবলম্বী নারী পুরুষের পদচারণায় উৎসবমুখর পরিবেশে পূণ্যর্থীরা ভক্তিমন্ত্রের সাথে সাথে মেতে উঠেন স্নানোৎসবে। পাপমোচনের বাসনায় প্রতিবছর অষ্টমী তিথিতে বিভিন্ন জেলা উপজেলা থেকে লাখো পূণ্যার্থীর ভিড় জমে এই ব্রহ্মপুত্র নদের পাড়ে।

প্রচলিত রয়েছে চৈত্র মাসের শুক্লপক্ষ অষ্টমী তিথিতে গঙ্গা এই ব্রহ্ম‏পুত্রে আসেন, এই সময়েই পুণ্যার্থীরা পাপ মোচন ও কল্যানের জন্যে স্নান করতে এই ব্র‏হ্মপুত্র নদে আসেন। প্রতি বছরই এই পুরনো ব্রহ্মপুত্র নদে স্নানোৎসব অনুষ্ঠিত হয়। পুণ্যার্থীরা পালন করেন পূজাঁ পার্বন ও ধর্মীয় আচাঁর অনুষ্ঠান।

এছাড়া জেলার বেগুনবাড়ি, বিদ্যাগঞ্জ, পিয়ারপুর, কালিরবাজার, ধলা, রৌহাসহ কয়েকটি স্থানের ব্রহ্মপুত্র নদে পুণ্যার্থীরা অষ্টমীর স্নান ও পূজা সম্পন্ন করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং