1. info@www.dailynewsbmuj.com : বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন :
রবিবার, ২৩ জুন ২০২৪, ০১:৪০ পূর্বাহ্ন
সর্বশেষ :
ময়মনসিংহে নারীকে ধর্ষণের পর হত্যা আসামী গ্রেপ্তার; রহস্য উদঘাটনে কোতোয়ালী পুলিশ  ময়মনসিংহে তরুনী গণধর্ষণ পূর্বক হত্যার রহস্য উদঘাটন করেছে কোতোয়ালী পুলিশ; গ্রেপ্তার-৩ চট্টগ্রামে প্রতারক চক্রের হাতে সাংবাদিক অপহরণ; মুক্তিপণ আদায় করে ৩০ ঘন্টা পর মুক্তি সেনাপ্রধানের নিয়োগ পেয়েছেন লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান ময়মনসিংহের কোতোয়ালী পুলিশের অভিযানে বিদেশী পিস্তলসহ জজ মিয়া গ্রেফতার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ১২৫তম জন্মবার্ষিকী উদযাপন ময়মনসিংহের চরকালিবাড়িতে আলতাব হত্যাকান্ডের মুলহোতা রাসেল অস্ত্রসহ গ্রেফতার কােতায়ালী পুলিশের অভিযানে বিভিন্ন অপরাধ ও পরোয়ানাভুক্ত সহ গ্রেফতার-১০ ত্রিশালে ট্রিপল মার্ডারের মূল হত্যাকারী গ্রেফতার স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান পেট্রোল পাম্পে নো হেলমেট, নো ফুয়েল কর্মসূচি বাস্তবায়ন করতে ময়মনসিংহে মালিকদের সাথে মতবিনিময় সভা

ফেইসবুকে ধর্মীয় মুল্যবোধে আঘাত করায় ডিবির অভিযানে জিকেপি কলেজের প্রদর্শক সুনীল গ্রেপ্তার

শিবলী সাদিক খানঃ
  • প্রকাশিত: বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪
  • ৬৮ বার পড়া হয়েছে

শিবলী সাদিক খানঃ

ময়মনসিংহে ইসলাম ধর্মকে অবমাননা করে হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানের ধর্মীয় মুল্যবোধে আঘাত করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করায় শম্ভুগঞ্জ জিকেপি ডিগ্রী কলেজের জীব বিজ্ঞান প্রদর্শক সুনীল চন্দ্র ঘোষের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় মামলা হয়েছে।

শম্ভুগঞ্জ বাইতুল আমান জামে মসজিদে ইমাম মোঃ কাইয়ুম বাদি হয়ে এ মামলা দায়ের করেন।

পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা এর নির্দেশে দ্রুত অভিযান চালিয়ে ডিবি পুলিশ তাকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে মোবাইল ফোন ও অন্যন্য আলামত উদ্ধার করে।

মামলায় বাদী উল্লেখ করেন, গত ২৩ এপ্রিল রাত ১০টার দিকে শম্ভুগঞ্জ মোড়স্থ মিষ্টি কানন হোটেলে সামনে অবস্থানকালে তার ব্যক্তিগত মোবাইলে ফেসবুক চালানোর সময় দেখতে পান”Sunil Chandra Ghosh “নামীয় ফেসবুক আইডি, থেকে “বাবার গলাতেই বিয়ের মালা দিলেন পাক তরুনী। এরূপ ইসলাম ধর্মকে নিয়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোষ্ট শেয়ার করেন।

সুনীলের পোষ্টের বিরুদ্ধে ফেসবুকে সাধারণ ধর্মপ্রাণ মুসলিম জনগণ তার বিরুদ্ধে কঠোরভাবে সমালোচনাসহ পোষ্টের বিরুদ্ধে বিভিন্ন ধরনের কমেন্টস করেন। মূহুর্তের মধ্যেই উক্ত পোষ্টটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। পরবর্তীতে মামলার বাদি Sunil chandra Ghosh”নামক ফেসবুক আইডিতে প্রবেশ করে আরো দেখতে পান “যৌন ধর্ম বলে কথা ভাই” “ওটা যৌন ধর্ম। ফতোয়াবাজদের সংঘটন” “আদম টাদম সবই ভুয়া কাল্পনিক মানুষের তৈরী গল্প” পোষ্ট সহ উক্ত আইডি থেকে ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে এ ধরনের আরো একাধিক পোষ্টে কমেন্ট করেন।

উক্ত পোষ্ট সমূহ নিয়ে শম্ভুগঞ্জ এলাকার মুসলিম জনসাধারণের মাঝে মুহুর্তে চরম অসন্তোষ ও ক্ষোভের সৃষ্টি হয়। সুনীল ইচ্ছাকৃতভাবে তার ব্যবহৃত মোবাইল ফোন দিয়ে উপরোক্ত পোষ্টগুলি তার ব্যবহৃত ফেইসবুক আইডি থেকে গত ২৩ এপ্রিল রাত ১০টার আগে যে কোন সময় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোষ্ট করে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উক্ত পোষ্ট আপলোড করায় মুসলিম সম্প্রদায়ের মধ্যে অসন্তোষ ও ক্ষোভসহ মারাত্মক উত্তেজনা দেখা দেয়। এক পর্যায়ে কোতোয়ালি মডেল থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এ সময় তার কাছে থাকা তার ব্যবহৃত মোবাইল ফোন সহ আপলোডকৃত পোষ্টের স্কীনশর্টকৃত ছবি জব্দ করেন। ধর্মীয় মূল্যবোধে আঘাত করে মানহানীকর তথ্য প্রচার করে সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্টের চেষ্টা সহ হীন মানসে বিভিন্ন ধরনের কুরুচি পূর্ণ মন্তব্য করায় দেশের শান্ত প্রিয় মানুষকে অশান্ত করার জন্য ইচ্ছাকৃতভাবে সুনীল এ ধরনের পোষ্ট করেন।

কোতোয়ালি মডেল থানার পুলিশ পরিদর্শক তদন্ত আনোয়ার হোসেন বলেন, এ ঘটনায় শম্ভুগঞ্জ বাইতুল আমান জামে মসজিদে ইমাম মোঃ কাইয়ুম বাদি হয়ে মামলা করেন। যার কোতোয়ালি মামলা নং- ৭৩,তাং ২৪/৪/২০২৪।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং